বরিশালে শিল্পকলা একাডেমি গুনিদের সম্মাননা প্রদান

0
79

Sharing is caring!

আজ ৫ মে রবিবার বিকেল ৪টায় নগরীর অশ্বিনী কুমার হলে জেলা শিল্পকলা একাডেমির বরিশালের আয়োজনে। জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির বরিশালের সভাপতি এস, এম, অজিয়র রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাট্যজন সৈয়দ দুলাল, প্রেসক্লাবের সাবেক সভাপতি এস.এম. ইকবাল, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কালচারাল অফিসার, মোঃ হাসানুর রশীদসহ সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ।
২০১৩ সাল থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি উদ্যোগে, জেলা পর্যায়ে ৫ জন বরেণ্য গুণী শিল্পীকে সম্মাননা প্রদান করে আসছে। তারই ধারাবাহিকতায় জেলা শিল্পকলা একাডেমি, বরিশালের আয়োজনে ২০১৬, থেকে ২০১৮ সালের তিন বছরের সম্মাননা ১৫ জন গুণী শিল্পীকে প্রদান করা হবে।
প্রত্যেক গুনি শিল্পীকে একটি পদক, সম্মাননা সনদ, উত্তরীয়, নগদ ১০,০০০/- হাজার টাকা করে অর্থ প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত গুণীজনেরা হলেন ২০১৬ সালে সুধীর ঠাকুর (যাত্রাশিল্প), আবদুর রশিদ খান (লোকসংস্কৃতি), মিজান খসরু (নাট্যকলা), দিলীপ নট্ট (যন্ত্রসঙ্গীত), সন্তোষ কুমার কর্মকার (কণ্ঠসঙ্গীত)। ২০১৭ সালে সম্মাননা পাচ্ছেন লুৎফ-এ-আলম (নৃত্যকলা), মিঞা আব্দুল মান্নান (নাট্যকলা), আলেয়া বেগম আলো (যাত্রাশিল্প), ললিত কুমার দাস (যন্ত্রসঙ্গীত), বিশ্বনাথ দাস মুন্শী (কণ্ঠসঙ্গীত) এবং ২০১৮ সালে মুকুল কুমার দাস (কণ্ঠসঙ্গীত), এম,এ, হাদী (যাত্রাশিল্প), মোঃ শাহনেওয়াজ (নাট্যকলা), জগন্নাথ দে (চারুকলা), অরবিন্দ কুমার নাগ (যন্ত্রসঙ্গীত)। সম্মাননা প্রদান শেষ মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here