পুলিশের আইজি হচ্ছেন র্যাবের ডিজি বেনজীর

0
106

Sharing is caring!

- Advertisement -

পুলিশের আইজি হচ্ছেন র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। এ ব্যাপারে আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে আদেশ জারি হবে বলে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এই আদেশ জারি হলে বেনজীর আহমেদ হবেন দেশের ৩০তম আইজিপি। পুলিশের বর্তমান আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ১৩ এপ্রিল অবসরে যাচ্ছেন। অপরদিকে, র্যাবের প্রধান হবেন সিআইডির এডিশনাল আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তবে তার বিষয়েও আজ প্রজ্ঞাপন জারি করা হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক জন কর্মকর্তা জানান, বেনজীর আহমেদকে আইজিপি নিয়োগ দিতে এ সংক্রান্ত সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদনের পর শিগিগর নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হবে।

বেনজীর আহমেদ ১৯৬৩ সালের ১ অক্টোবর গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে উচ্চশিক্ষা অর্জন করেন। ১৯৮৮ সালে সপ্তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। পরবর্তী সময়ে তিনি কিশোরগঞ্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, পুলিশ একাডেমির শীর্ষ পদে দায়িত্ব পালন করেন। ২০০৯ সালে তিনি পুলিশ সদর দপ্তরের ডিআইজি (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালের ১১ অক্টোবর তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে নিযুক্ত হন। ২০১৫ সালের ৭ জানুয়ারি তিনি র্যাবের শীর্ষ পদ মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here