বরিশাল লঞ্চ টার্মিনালে কর্মমূখি মানুষের ভীড়

0
53

Sharing is caring!

বুধবার দেশজুড়ে উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে সরকার। পূর্বঘোষিত তারিখ অনুযায়ী শুক্রবার থেকে ফের শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ, যা চলবে ৫ আগস্ট পর্যন্ত।

- Advertisement -

এদিকে কঠোর বিধিনিষেধ আরোপ করায় বরিশাল লঞ্চঘাটে বেড়েছে যাত্রীদের চাপ। একদিকে বরিশাল থেকে কর্মস্থলে যেমন ফিরছে মানুষ, অন্যদিকে ঢাকায় আটকে পড়া মানুষও লঞ্চে করে বাড়ি ফিরতে শুরু করেছে।

প্রতিটি লঞ্চে ছিল যাত্রীদের উপচেপড়া ভিড়। ধারণক্ষমতার বাইরে যাত্রী নিয়ে ঘাট ছাড়ছে ও আসছে লঞ্চগুলো। এতে করোনা সংক্রমণ ঝুঁকি থেকেই যাচ্ছে।

বরিশাল লঞ্চ মালিক সাইদুর রহমান রিন্টু জানান, যাত্রীরা ঘাটে আসতে শুরু করেছে। যাত্রী অনুযায়ী লঞ্চ কম রয়েছে।

যার কারণে সব লঞ্চেই যাত্রীদের চাপ লক্ষ করা যায়। শুধু যে বরিশাল থেকে মানুষ ঢাকা যাচ্ছে তা নয়, ঢাকা থেকেও অনেক যাত্রী বরিশাল আসছে।

বরিশাল নৌ থানার অফিসার ইনচার্জ হাসানাতুজ্জামান জানান, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লঞ্চঘাটে যাত্রীর চাপ বাড়ছে। লঞ্চঘাটের ভেতরে-বাইরে আমাদের নৌ পুলিশের সদস্যরা কাজ করছেন। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বরিশাল বিআইডব্লিউটিসির উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, বিধিনিষেধ মেয়াদ না থাকায় অনেকে ছুটে চলেছেন। এখন কোনো লঞ্চের শিডিউল নেই।

যাত্রী পরিপূর্ণ হলেই ঘাট ছেড়ে যাবে লঞ্চগুলো। শৃঙ্খলা রক্ষায় আমাদের সঙ্গে নৌ পুলিশ, কোস্টগার্ড ও আনসার কাজ করছে।

২৩ জুলাই কঠোর বিধিনিষেধ শুরু হবে। তাই ৫ আগস্ট পর্যন্ত বরিশাল থেকে সব রুটের যাত্রীবাহী লঞ্চ বন্ধ থাকবে বলে জানান তিনি।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here