বরগুনায় উৎসবমুখর পরিবেশে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

0
85

Sharing is caring!

বরগুনায় এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান চলছে। আজ রোববার সকাল আটটা থেকে জেলা শিল্পকলা একাডেমিতে এ উৎসব শুরু হয়। সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিতে ৩৬৫ কৃতী শিক্ষার্থী নিবন্ধন করেছেন।

- Advertisement -

শীত বিদায় নিলেও বরগুনায় আজকের সকাল ছিল কুয়াশায় ঢাকা। তবে সকালের কুয়াশা ভেদ করেই শিল্পকলা একাডেমিতে আসতে শুরু করে শিক্ষার্থীরা। অনুষ্ঠানস্থলে ঢোকার পরই শিক্ষার্থীরা নিবন্ধন নম্বর অনুযায়ী নির্দিষ্ট বুথের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সনদ, ক্রেস্ট ও স্ন্যাকস বক্স সংগ্রহ করে।

সকাল আটটার দিকে একসঙ্গে অনুষ্ঠানস্থলে হাজির হয় আমতলী সরকারি এ কে হাই স্কুলের মো. রায়হান ইসলাম ও মো. আবদুল্লাহ এবং আমতলীর চলাভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের কামরুজ্জামান জয় ও আমতলীর মফিজ উদ্দিন বালিকা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাবিকুন্নাহার নিপা।

জিপিএ-৫ পাওয়া এই শিক্ষার্থীরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়েই প্রথম আলোকে বলে, শিক্ষার্থীদের জন্য এ ধরনের একটি আয়োজন গর্বের ও আনন্দের। আর আয়োজনটি যদি করে প্রথম আলো, তাহলে তো উচ্ছ্বাসের সীমা থাকে না।

সারা দেশের ৬৪টি জেলায় প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় চলছে জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা উৎসব। সংবর্ধনা অনুষ্ঠানের এ আয়োজনে সহযোগিতা করছে ফ্রেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।

সকাল সোয়া ১০টার দিকে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। তারিক বিন আনসারী সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর বরগুনা প্রতিনিধি মোহাম্মদ রফিক। উপস্থিত ছিলেন প্রথম আলোর পটুয়াখালী প্রতিনিধি শংকর লাল দাশ, পাথরঘাটা প্রতিনিধি আমিন সোহেল ও মির্জাগঞ্জ প্রতিনিধি জাকির হোসেন।

শিক্ষার্থীদের অনুপ্রেরণামূলক বক্তব্য দিতে সংবর্ধনা মঞ্চে উপস্থিত হয়েছেন বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ মতিউর রহমান, সানবিম কিন্ডারগার্টেন স্কুলের চেয়ারম্যান প্রতাপ চন্দ্র বিশ্বাস, বরগুনার ক্রীড়াবিদ মীর বজলুর রহমান, বরগুনা সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জাকির হোসেন, বরগুনা বন্ধুসভার উপদেষ্টা ও বরগুনা সরকারি কলেজ ইংরেজি বিভাগের সহযোগী প্রভাষক সালেহ শাহিন ও প্রথম আলোর ট্রাস্টের সমন্বয়ক মাহবুবা সুলতানা।

সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিদের বক্তব্যের ফাঁকে ফাঁকে থাকছে বরগুনা প্রথম আলো বন্ধুসভার বন্ধুদের গান ও নৃত্য পরিবেশনা।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here