২৪ জেলায় নতুন ডিসি।।

0
452

Sharing is caring!

দেশের ২৪ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার।

- Advertisement -

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মঙ্গলবার (২ মে) এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, যশোর, টাঙ্গাইল, নীলফামারী, নোয়াখালী, মানিকগঞ্জ, ফেনী, সুনামগঞ্জ, গাজীপুর, পটুয়াখালী, রাজবাড়ী, চুয়াডাঙ্গা, জয়পুরহাট, ঝিনাইদহ, মাদারীপুর, কুড়িগ্রাম, লক্ষ্মীপুর, গাইবান্ধা, নড়াইল, মাগুরা, ঝালকাঠি ও বগুড়াতে নতুন ডিসি নিয়োগ পেয়েছেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক মো. নাজমুস সাদাত সেলিমকে মানিকগঞ্জ, নড়াইলের ডিসি মো. হেলাল মাহমুদ শরিফকে রাজশাহী, স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মনোজ কুমার রায়কে ফেনী, আরবান প্রাইমারি হেলথ কেয়ার ওয়েলফেয়ার প্রজেক্টের উপ-প্রকল্প পরিচালক মো. সাবিবুল ইসলামকে সুনামগঞ্জ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক দেওয়ার মোহাম্মদ হুমায়ুন কবিরকে গাজীপুর এবং পরিবেশ ও বনমন্ত্রীর একান্ত সচিব মো. মাছুমুর রহমানকে পটুয়াখালীর ডিসি নিয়োগ দেওয়া হয়েছে।

বিদ্যুৎ বিভাগের উপসচিব মো. শওকত আলী রাজবাড়ী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জিয়া উদ্দিন আহমেদ চুয়াডাঙ্গা এবং জ্বালানী ও খনিজসম্পদ বিভাগের উপসচিব মো. মোকাম্মেল হক জয়পুরহাট, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক মো. জাকির হোসেন ঝিনাইদহ, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত উপসচিব মো. ওয়াহিদুল ইসলামকে মাদারীপুর এবং মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান কুড়িগ্রামের ডিসি নিয়োগ পেয়েছেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপসচিব গৌতম চন্দ্র পাল গাইবান্ধা, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব হুমায়রা বেগম লক্ষ্মীপুর এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. এমদাদুল হক চৌধুরী নড়াইলের ডিসি হয়েছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মোহাম্মদ আতিকুর রহমানকে মাগুরা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীকে বগুড়া এবং বাংলাদেশ স্টেশনারী অফিসের উপ-পরিচালক মো. হামিদুল হককে ঝালকাঠির ডিসি করা হয়েছে।

এছাড়া বগুড়ার ডিসি মো. আশরাফ উদ্দিনকে যশোর, ফেনীর ডিসি মো. আমিন উল আহসানকে খুলনা এবং লক্ষ্মীপুরের ডিসি মো. জিল্লুর রহমান চৌধুরীকে চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির একান্ত সচিব মো. খালেদ রহিমকে নীলফামারীর ডিসি করা হয়েছে। কুড়িগ্রামের ডিসি খান মো. নুরুল আমিন টাঙ্গাইল এবং ঝিনাইদহের ডিসি মো. মাহবুব আলম তালুকদারকে নোয়াখালীর ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

খুলনার ডিসি নাজমুল আহসানকে বিদ্যুৎ বিভাগে, মাদারীপুরের ডিসি মো. কামাল উদ্দিন বিশ্বাসকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে, রাজবাড়ীর ডিসি জিনাত আরাকে জননিরাপত্তা বিভাগে এবং চুয়াডাঙ্গার ডিসি সায়মা ইউনুসকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব, জয়পুরহাটের ডিসি মো. আব্দুর রহিমকে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক এবং পটুয়াখালীর ডিসি এ কে এম শামিমুল হক সিদ্দিকীকে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের পরিচালক করা হয়েছে।

গাজীপুরের ডিসি এস এম আলমকে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক এবং গাইবান্ধার ডিসি মো. আব্দুস সামাদকে জাতীয় নদী রক্ষা কমিশনের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

রাজশাহীর ডিসি কাজী আশরাফ উদ্দিনকে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব, টাঙ্গাইলের ডিসি মো. মাহবুব হোসেন ও যশোরের ডিসি মো. হুমায়ুন কবিরকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

সুনামগঞ্জের ডিসি শেখ রফিকুল ইসলামকে বিএমইটির (জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো) পরিচালক, নোয়াখালীর ডিসি বদরে মুনীর ফেরদৌসকে প্রবাসী কল্যাণ ব্যাংকের ডিএমডি এবং মানিকগঞ্জের ডিসি রাশিদা ফেরদৌসকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের ম্যানেজার নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া চট্টগ্রামের ডিসি মো. সামছুল আরেফিনকে রাজউকের পরিচালক, ঝালকাঠির ডিসি মো. মিজানুল হক চৌধুরীকে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (ফেইজ-৩) সিস্টেম ম্যানেজার এবং নীলফামারীর ডিসি মো. জাকির হোসেনকে রাজশাহী বিভাগের অতিরিক্ত কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে।

সরকারের উপসচিব পদ মর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়। জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন।

ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসাবে জেলার আইন-শৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসাবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলি দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সকল উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করে থাকেন।

 

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here