প্রথম রমজানেই লবণ কারখানা বন্ধ করলেন আ.লীগ নেতা

0
46

Sharing is caring!

- Advertisement -

রমজানের প্রথম দিনেই ঝালকাঠিতে একটি লবণ কারখানার উৎপাদন ও কাঁচামাল ওঠানামার কাজ বন্ধ করে দিয়েছেন লবণ শ্রমিকদের সংগঠন হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ও পৌর কাউন্সিলর আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির খান।

সোমবার সকালে কাউন্সিলর হুমায়ুন কবিরের নির্দেশে তার লোকজন গিয়ে শহরের পশ্চিম ঝালকাঠি এলাকার ‘শরীফ সল্ট’ কারখানার কাঁচামাল ওঠানামা বন্ধ করে দেন।

এতে দুর্ভোগে পড়েন কারখানার মালিক ও শ্রমিকরা। সকাল থেকে লবণের এ কারখানাটিতে উৎপাদন বন্ধ রয়েছে। এতে রমজানে লবণের মূল্য আরও বাড়তে পারে আশঙ্কা করেছেন লবণ ব্যবসায়ী ও ভোক্তারা।

 

কারখানার মালিক ও শ্রমিকরা বলেন, ঝালকাঠির ‘শরীফ সল্ট’ দক্ষিণাঞ্চলের বিখ্যাত লবণ কারখানা। দীর্ঘদিন ধরে ইঞ্জিনচালিত বড় বড় ট্রলারে কক্সবাজার থেকে কাঁচামাল এনে কারাখনাটিতে উৎপাদন করা হয় বিশুদ্ধ লবণ। কারখানাটি শহরের ৭ নম্বর ওয়ার্ডে হওয়ায় স্থানীয় কাউন্সিলর ও ঝালকাঠি হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি হুমায়ুন কবির খানের সঙ্গে কারখানার মালিক যুবলীগ নেতা কামাল শরীফের রাজনৈতিক দ্বন্দ্ব রয়েছে। এ কারণে সোমবার সকালে কাউন্সিলর ও শ্রমিক নেতা হুমায়ুন কবিরের নির্দেশে তার ভাই সবুজ খান লোকজন নিয়ে কারখানার কাঁচামাল ওঠানামা বন্ধ করে দেন। এতে বন্ধ হয়ে যায় লবণ কারখানাটির উৎপাদন কাজ। কারখানায় কাজ না করায় রমজানের প্রথম দিনেই বেকার হয়ে পড়েছেন শ্রমিকরা। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শরীফ সল্টের মালিক কামাল শরীফ।

হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ও পৌর কাউন্সিলর হুমায়ুন কবির খান বলেন, ‘শরীফ সল্ট’ কারখানায় শ্রমিক-মালিকদের দ্বন্দ্বে শ্রমিকরা কাজ করছেন না। শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করছেন মালিক। এ কারণে শ্রমিকরা মিলে কাজে না গিয়ে আমার কাছে এসেছে প্রতিকারের জন্য। তাদেরকে অন্য কারখানায় কাজ দেয়ার আশ্বাস দেয়া হয়েছে। সামাজিকভাবে হেয় করতে তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিচ্ছেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here